রাজশাহীতে চাঁদাবাজির মামলায় গ্রেফতার ছাত্রলীগ নেতা

রাজশাহীতে চাঁদাবাজির মামলায় গ্রেফতার ছাত্রলীগ নেতা

রাজশাহীতে চাঁদাবাজির মামলায় গ্রেফতার ছাত্রলীগ নেতা
রাজশাহীতে চাঁদাবাজির মামলায় গ্রেফতার ছাত্রলীগ নেতা

আবু হেনা: রাজশাহীতে চাঁদাবাজির মামলায় আল ইমরান মিয়া (২৭) নামের ছাত্রলীগ নেতাকেগ্রেফতার করেছে (মহানগর গোয়েন্দা শাখা) ডিবি পুলিশের একটি দল।

গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে মহানগরীর রাজিব চত্বর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তিনি সদ্য বিলুপ্ত রাজশাহী মহানগর ছাত্রলীগের সদস্য ছিলেন। আল ইমরান মিয়া নগরীর বহরমপুর এলাকার আব্দুল ওয়াদুদ মিয়ার ছেলে।

ইমরানের বিরুদ্ধে সম্প্রতি নগরীর বহরমপুর এলাকায় এক ঠিকাদারের কাছে চাঁদা না পেয়ে নির্মাণ কাজের এক শ্রমিকের মাথা ফাটিয়ে দেন তিনি। এ নিয়ে নগরীর রাজপাড়া থানায় তার বিরুদ্ধে একটি মামলা হয়। এরপর একই অভিযোগে আরেকটি মামলা হয় তার বিরুদ্ধে।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, ইমরান নগরীর দাশপুকুড়, বহরমপুর, তেরখাদিয়া, বসুয়াসহ আশপাশের এলাকার বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছ থেকে চাঁদা আদায় করে আসতেন। চাঁদার জন্য হুমকি দেয়া, ভয়-ভীতি প্রদর্শনসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। চাঁদা আদায়ের জন্য তার ছিল নিজস্ব ক্যাডারবাহিনী। স্থানীয় লোকজন তার বিরুদ্ধে কথা বলার সাহস পেতেন না। তবে সম্প্রতি তার বিরুদ্ধে রাজপাড়া থানায় মামলা হয়। এরপর ইমরান আত্মগোপনে যান। তবে নিজস্ব ক্যাডারবাহিনী দিয়ে তার চাঁদাবাজির কর্মকা- চলছিলই।

বিষয়টি ডিবি পুলিশের নজরে এলে তাদের একটি দল গতকাল মঙ্গলবার রাতে নগরীর রাজিব চত্বর এলাকায় অভিযান চালিয়ে ইমরানকে গ্রেফতার করে। নগরীর রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ইমরানের বিরুদ্ধে তার থানায় চাঁদাবাজির দুটি মামলা আছে। সম্প্রতি মামলাগুলো দায়ের করা হয়েছে। এছাড়াও তার প্রধান সহযোগী মাসুদ আলী পুলক পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ওসি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply